সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৫০

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
আমন্ত্রণ পেলে চাচা খোকনের দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে যাবেন সাদিক

আমন্ত্রণ পেলে চাচা খোকনের দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে যাবেন সাদিক

dynamic-sidebar

খবর বরিশাল ::  আমন্ত্রণ পেলে বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাতের দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে যাবেন বলে জানিয়েছেন বিদায়ী মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

 

 

 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বরিশাল সিটি করপোরেশন থেকে পদত্যাগ করার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

 

এ সময় বরিশাল সিটি কর্পোরেশনের নতুন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহকে দায়িত্ব বুঝিয়ে না দিয়েই পদ থেকে সরে দাঁড়ানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘সিটি করপোরেশনে সরকারি কোনো কর্মকর্তা না থাকায় কাজ করতে প্রতিনিয়ত হিমশিম খেতে হচ্ছে। তাই জনগণের ভোগান্তির কথা বিবেচনা করে মেয়াদের আগেই পদত্যাগ করেছি।’

 

 

 

সিটি কর্পোরেশন থেকে জানানো হয়েছে, নির্বাহী কর্মকর্তা চলে যাওয়ায় নতুন পদায়নকৃত প্রধান নির্বাহী কর্মকর্তা এখন পর্যন্ত যোগ দেননি। এছাড়া সচিব পদটিও দীর্ঘদিন ধরে শূন্য আছে। তবে কবে কবে নতুন কর্মকর্তারা যোগান করবে তা জানে না সংশ্লিষ্টরা।

 

নগরপিতার জন্য বড় চ্যালেঞ্জ কী, এমন প্রশ্নের জবাবে সাদিক বলেন, নগর ভবন পরিচালনায় সবার আগে দুর্নীতিমুক্ত করাটাই চ্যালেঞ্জের কাজ। যে দুর্নীতি মুক্ত নগর ভবন গড়তে পারবে সেই সফল নগরপিতা হবেন।

 

 

 

২০১৮ সালের ২২ অক্টোবর বরিশাল সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব নেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। আগামী ১৪ নভেম্বর তার ৫ বছরের মেয়াদ পূর্ণ হবার কথা থাকলেও মেয়দা শেষের ৫ দিন আগেই বৃহস্পতিবার সকালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অব্যাহতি পত্র জমা দেন তিনি।

 

 

 

বিদায়ের দিনে তাকে নাগরিক পর্ষদের ব্যানারে সংবর্ধনা দেয়ার আয়োজন হয়। বরিশাল বিভাগের বিভিন্ন জেলা উপজেলা থেকে এতে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়ো হন। নগর ভবন থেকে কালিবাড়ি রোডের মেয়রের বাস ভবন পর্যন্ত রাস্তার দুপাশে সমাগত হয়ে ফুলেল শুভেচ্ছা জানানো হয় তাকে।

 

 

 

মেয়াদ থাকলেও ৫ দিন আগে পদত্যাগ করছেন সাদিক আব্দুল্লাহ। এ সময় দায়িত্ব পালন করবেন প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু। আগামী ১৪ নভেম্বর সিটি করপোরেশনের দায়িত্ব গ্রহণ করবেন নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত।

 

 

 

বিদায়ী মেয়র সাদিকের ৫ দিন আগে হঠাৎ পদত্যাগের বিষয়টি নিয়ে নগরীজুড়ে শুরু হয়েছে নানা আলোচনা। এতে একই পরিবারের এই দুই মেয়রের মধ্যে দূরত্ব আবারও স্পষ্ট হয়ে উঠেছে বলে জানান রাজনৈতিক বিশ্লেষকরা। সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নিজের পদ থেকে অব্যাহতি নেওয়ায় চাচা-ভাতিজার মধ্যে নগর ভবন কেন্দ্রিক দেখা হওয়ার সম্ভাবনা নেই।

 

 

 

অপরদিকে দায়িত্ব নিতে যাওয়া মেয়র আবুল খায়ের আব্দুল্লাহর অভিষেক অনুষ্ঠানের জন্য সাজানো হচ্ছে পুরো নগরী। ১৪ নভেম্বর (মঙ্গলবার) আবুল খায়ের আব্দুল্লাহর অভিষেক অনুষ্ঠান আড়ম্বরপূর্ণ করতে প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা মঈন তুষার।

 

 

 

তিনি জানান, অভিষেক অনুষ্ঠানটি সফল করতে নানা আয়োজন করেছেন তারা। ওইদিন ২০ হাজারের বেশি লোকের সমাগম হবে নগরীজুড়ে। এদিকে দায়িত্ব গ্রহণের ৫ দিন আগে বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাতকে নগর উন্নয়নের জন্য প্রায় ৮শ’ কোটি বরাদ্দ দেয়া হয়েছে। বরাদ্দ পাওয়া খবর ছড়িয়ে পড়লে নগরীর সদর রোডে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছে খোকন সেরনিয়াবাতের অনুসারীরা।

 

 

সিটি করপোরেশনে এত বড় বরাদ্দ পাওয়ায় গত ১০ বছরে অসম্পূর্ণ কাজ দ্রুত সমাপ্ত করার পাশাপাশি নির্বাচনের নগরবাসীকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করা যাবে বলে জানান নেতাকর্মীরা। দায়িত্ব গ্রহণের আগে প্রায় ৮শ’ কোটি টাকা বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন খোকন সেরনিয়াবাত।

 

 

নানা বিতর্কিত কর্মকাণ্ডে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে চাচা আবুল খায়ের আব্দুল্লাহর বিপরীতে আওয়ামী লীগের মনোনয়ন হারান সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। গত ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ ৮৭ হাজার ৮০৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম পান ৩৩ হাজার ৮২৮ ভোট।

 

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net